তীব্র তাপদাহে পুড়ছে ভারত, পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানি!

গ্রীষ্মকালীন তীব্র তাপদাহে পুড়ছে ভারত। অনাকাখ্ঙিত তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে প্রাণহানি। ভারতের দক্ষিণাঞ্চলীয় অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানা রাজ্যে প্রাণহানির সংখ্যা সবচেয়ে বেশি বেড়েছে। এখন পর্যন্ত পাওয়া খবরে সাতশ’র বেশি মানুষের প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। তাপদাহে দেশটির শুধু অন্ধ্র প্রদেশেই সাড়ে পাঁচশ’ মানুষের প্রাণহানির খবর জানা গেছে। প্রাণহানির সংখ্যায় এরপরই রয়েছে তেলেঙ্গানা রাজ্য।

অন্ধ্র প্রদেশ ও তেলেঙ্গানা রাজ্য সরকার শ্রমিকসহ জনসাধারণকে বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাইরে কোনো ধরনের কাজে বের না হতে সর্তকতা জারি করেছে । জনসাধারণকে অপ্রয়োজনে বাইরে না থাকতে, বেশি বেশি তরল জাতীয় খাবার খেতে ও সানস্ট্রোকের কোনো সম্ভাবনা দেখামাত্র নিকটবর্তী স্থানীয় হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম গুলি তেলেঙ্গানার আদিলাবাদ, নিজামাবাদ, করিমনগর, মেদাক, বারঙ্গল, খাম্মাম, রঙ্গারেড্ডি, হায়দরাবাদ, নালগোনদা ও মাহবুবনগর জেলা থেকে, আর অন্ধ্র প্রদেশের পূর্ব গোড়াবাড়ি, পশ্চিম গোড়াবাড়ি, কৃষ্ণ, গুন্তুর, প্রকাশম, নেলোর, চিত্তর, কাদাপা ও কুর্নুল জেলা থেকে মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছে । এবং অন্ধ্র প্রদেশের নেলোরে, প্রকাশম, বিজয়নগরম, কৃষ্ণা, কাদপা, পশ্চিম গোদাবরি, গুনতুর, বিশখাপত্মম, শ্রিককুলাম ও অনন্তপুর, চিত্তোর ও কুর্নল থেকে মৃত্যুর খবর পাওয়া গেছে।

Related Posts

About The Author

Add Comment