শাহ আমানত সেতু এলাকা থেকে দুইটি কাভার্ড ভ্যান বোঝাই ৩৩ টন প্লাস্টিক রেজিন আটক!

বুধবার সকালে বন্ড সুবিধায় আনা এসব প্লাস্টিক রেজিন খোলাবাজারে বিক্রির উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাওয়ার সময় আটক করা হয়।  আটক প্লাস্টিক রেজিনের মূল্য প্রায় ২ কোটি টাকা।

শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্র জানায়, বন্ড লাইসেন্স সুবিধা ব্যবহার করে এসব প্লাস্টিক রেজিন শুল্কমুক্তভাবে আমদানি করা হয়।  কিন্তু রপ্তানি শুল্ক ফাঁকি দিতে এসব পণ্য রফতানি না করে খোলাবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।  এ ঘটনায় ভ্যান দুটি (ঢাকা মেট্রো ট-১১৬৭১১ ও ট- ১১২৩৪৯) আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানা যায়।
গতকাল বুধবার চট্টগ্রাম শাহ আমানত সেতু এলাকা থেকে দুইটি কাভার্ড ভ্যান বোঝাই ৩৩ টন প্লাস্টিক রেজিন আটক করেছে বন্দরের শুল্ক গোয়েন্দা বিভাগ।  এসব প্লাস্টিক রেজিন বন্ড সুবিধায় বাংলাদেশে এসেছে। এসব খোলা বাজারে বিক্রয় করা হত। আটকৃত প্লাষ্টিকের বাজার মূল্য ২ কোটি টাকা। শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্র জানায়, বন্ড লাইসেন্স সুবিধা ব্যবহার করে এসব প্লাস্টিক রেজিন শুল্কমুক্তভাবে আমদানি করা হয়।  কিন্তু রপ্তানি শুল্ক ফাঁকি দিতে এসব পণ্য রফতানি না করে খোলাবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।  এঘটনায় দুটি ট্রাক আটক করা হয়েছে ট্রাক দুটি হল ঢাকা মেট্রো ট-১১৬৭১১ ও ট- ১১২৩৪৯।

Related Posts

About The Author

Add Comment