বৃহস্পতিবারের ছুটিতে বেসরকারি অফিসও বন্ধ থাকবে

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে চার দিনের টানা ছুটি। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করে আনুষ্ঠানিকভাবে এই ছুটির ঘোষণা দিয়েছে। এর ফলে পূজার ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১০ অক্টোবর বৃহস্পতিবার থেকে ১৩ অক্টোবর রোববার পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিসগুলোও বন্ধ থাকবে।

বেসরকারি অফিসেও ছুটি

বেসরকারি অফিসগুলোর জন্যও এই বৃহস্পতিবারের ছুটি কার্যকর হবে, যা অনেক কর্মজীবী মানুষের জন্য স্বস্তির খবর। সাধারণত সরকারি ছুটির বাইরে থাকা বেসরকারি অফিসগুলোও এবার পূজার ছুটি উপভোগ করবে, ফলে দেশজুড়ে টানা চার দিন কর্মস্থল বন্ধ থাকবে।

জরুরি সেবা চালু থাকবে

ছুটির মধ্যে বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর পরিষেবা এবং হাসপাতালের জরুরি কার্যক্রম চালু থাকবে। এছাড়া, চিকিৎসক, জরুরি সেবাকর্মী এবং ওষুধ ও চিকিৎসা সামগ্রী বহনকারী যানবাহনগুলোও এই ছুটির আওতামুক্ত থাকবে।

নিরাপত্তা ও সহায়তার প্রতিশ্রুতি

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, দুর্গাপূজার সময় হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে যেসব উদ্বেগ রয়েছে, সেগুলো সমাধানের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য আর্থিক সহায়তার ব্যবস্থাও করা হবে বলে জানানো হয়েছে।

ব্যাংক ও আদালতের কার্যক্রম

ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক এবং আদালতের কার্যক্রম পরিচালনার জন্য সুপ্রিম কোর্ট থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।

Related Posts

About The Author