ব্রাহ্মণবাড়িয়ায় ৫ কোটি টাকার ভারতীয় চোরাই পণ্য আটক

দেশের পূর্বাঞ্চলে ঢাকা-সিলেট মহাসড়ক যেন চোরাচালানের ট্রানজিট রুট হয়ে উঠেছে। এ অবস্থায় সীমান্তে বিজিবির পক্ষ থেকে করা নজরদারি বাড়ানো হয়েছে। বাড়ানো হয়েছে টহল। ফলে প্রতিনিয়ত বিজিবির হাতে ধরা পড়ছে একের পর এক মাদকের চালান।

অভিযানের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া ২৫ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা গত ২৪ ঘণ্টায় ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় শাড়ি কসমেটিকস, শিশুখাদ্য ও মসলাসহ অন্তত চার কোটি টাকার বেশি মূল্যের চোরাই পণ্য আটক করেছেন।

এ ছাড়া একই এলাকায় অপর একটি চালানে সাতবর্গ এলাকা থেকে ৩৮টি ভারতীয় মহিষসহ দুটি ট্রাক আটক করেছেন বিজিবি সদস্যরা। আটক মহিষের দাম ৭৬ কোটি টাকা বলে জানায় বিজিবি। অভিযানকালে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায় বলে জানান বিজিবি।

অভিযান সম্পর্কে বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ জানান, গত চার মাসে সরাইল ২৫ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভারতীয় শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস, মসলা, মাদক এবং ভারতীয় মহিষসহ অন্তত ৭৫ কোটি টাকার ভারতীয় পণ্য আটক করতে সক্ষম হয়েছে। চোরাকারবারিদের বিরুদ্ধে বিবিজির অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

হঠাৎ কেন মাদক বাড়ল, এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ ইমতিয়াজ জানান, হঠাৎ মাদক বাড়েনি। সীমান্তের কঠোর নজরদারি ও মহাসড়কে তৎপরতা বাড়ানোর কারণেই একের পর এক ভারতীয় পণ্য ও মাদকের চালান ধরা পড়ছে।

২৫ বিজিবি পক্ষ থেকে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Related Posts

About The Author